এই ৫ বলিউড অভিনেতা যাদের নামে রয়েছে গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড

পদ্মশ্রী অথবা পদ্ম বিভূষণ এই সমস্ত পুরস্কারের পাশাপাশি গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে (Guinness Book Of World Record) নাম নথিভুক্ত করা অন্যতম একটি গর্বের বিষয়। প্রকৃত ট্যালেন্ট না থাকলে কখনোই গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম নথিভুক্ত করা যায় না। তবে জানলে অবাক হয়ে যাবেন সাধারণ মানুষের পাশাপাশি বলিউডের (Bollywood) এমন কিছু সেলিব্রেটি রয়েছেন যারা ইতিমধ্যেই গিনিস বুকের নাম নথিভুক্ত করে ফেলেছেন। আজ সেই পাঁচ Bollywood সেলিব্রিটি সম্পর্কে আপনাদের জানাবো।

আরো পড়ুন: উন্নত হয়েছে প্রযুক্তি ও বিজ্ঞান, তাও ১১০ বছর পেরিয়ে গেলেও কেন টাইটানিকের ধ্বংসাবশেষ উদ্ধার করা গেল না আজও

আশা ভোঁসলে(Asha Bhosle): প্রখ্যাত গায়িকা আশা ভোঁসলে ১৯৪৭ সাল থেকে ২০ টির বেশি ভারতীয় ভাষায় ১১ হাজারের বেশি গান রেকর্ড করেছেন। সব থেকে বেশি একাকী এবং ডুয়েট গান গাওয়ার জন্য বিশ্ব রেকর্ডে নাম নথিভুক্ত হয়েছে আশা ভোঁসলের।

Asha Bhosle Lalita Pawar

ললিতা পাওয়ার(Lalita Pawar): অসংখ্য হিন্দি সিনেমায় অভিনয় করেছেন এই অভিনেত্রী। বলা যায় বলিউডের শুরুর দিক থেকে ইন্ডাস্ট্রির সঙ্গে ছিলেন অভিনেত্রী ললিতা পাওয়ার। সব থেকে দীর্ঘতম ক্যারিয়ারের জন্য ললিতা পাওয়ার জিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম নথিভুক্ত করেছেন।

আরো পড়ুন: অক্সিজেন থেকে জ্বালানি! একাধিক বিরল সম্পদে ঠাসা চন্দ্রপৃষ্ঠ, খুব শিগগিরই খননকার্য চালাবে NASA

কুমার শানু(Kumar Sanu): ৯০ দশকে সব থেকে হিট গান যার গলায় গাওয়া, তিনি হলেন কুমার শানু। একদিনে সর্বাধিক ২৮টি গান রেকর্ড করে গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড করে নাম রয়েছে কুমার শানুর।

Akshay Kumar

অক্ষয় কুমার(Akshay Kumar): সম্প্রতি “সেলফি” নামক একটি ছবির প্রচার এগিয়ে তিনি এমন একটি কান্ড ঘটিয়ে বসিয়েছিলেন, যার ফলে গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডের নাম উঠেছে অক্ষয় কুমারের। “সেলফি” ছবির প্রচারে গিয়ে তিনি তিন মিনিটে ১৪৮ টি সেলফি তুলেছিলেন।

Amitabh Bachchan

অমিতাভ বচ্চন(Amitabh Bachchan): বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন ১৯ জন বিখ্যাত গায়কের সঙ্গে হনুমান চল্লিশা পাঠ করে গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম নথিভুক্ত করেছেন।