কোটি টাকার মালিক হলেও মাটির মানুষ তিনি, এই খাবার খেতে পছন্দ করেন রতন টাটা

নিঃসন্দেহে ভারতীয় শিল্পপতিদের(Businessman) মধ্যে রতন টাটার নাম উচ্চারণ করা যায় সবার আগে কারণ তিনি শুধুমাত্র একজন সফল শিল্পপতি নন, তিনি একজন অসাধারণ মনের মানুষ। প্রতিমাসে তিনি নিজের উপার্জনের একটি বড় অংশ দেশের মানুষের জন্য সমর্পণ করে দেন আর ঠিক সেই কারণে হয়তো প্রথম ১০ জন শিল্পপতির মধ্যে রতন টাটার(Ratan Tata) নাম উঠে আসে না।

Ratan Tata

তবে রতন টাটার প্রথম দশ জনের মধ্যে না এলেও রতন টাটা এমন একজন মানুষ যিনি সম্পূর্ণ দেশবাসী সহ সারা বিশ্বের কাছে একজন প্রণম্য ব্যক্তি। এহেন পরিস্থিতিতে রতন টাটাকে নিয়ে আমাদের কৌতূহলের কোন শেষ নেই রতন টাটা কোথায় যান বা কেমন ভাবে জীবন যাপন অতিবাহিত করেন তা নিয়ে সর্বদা আমাদের কৌতূহল থাকে। আজ রতন টাটার খাদ্যাভাস নিয়ে কিছু কথা বলব আপনাদের।

আরো পড়ুনঃ কেবলমাত্র জিনিয়াস লোকেরাই পারবেন ৫ সেকেন্ডের মধ্যে Petro-র ভিড়ের মধ্যে Retro শব্দটি খুঁজে বের করতে

বর্তমানে রতন টাটার বয়স ৮৫ বছর। অন্য যে কোনো শিল্পপতিদের তুলনায় রতন টাটার জীবন যাপন অতি সাধারণ। পার্সি পরিবারে জন্মগ্রহণ করা এই মানুষটি পার্সি খাবার পছন্দ তো করেন অবশ্যই, কিন্তু তার পাশেও তিনি পছন্দ করেন গুজরাটি খাবার খেতে।

Ratan Tata
রতন টাটার প্রিয় শেফ হলেন পারভেজ প্যাটেল। পারভেজ প্যাটেলের হাতেই নাকি খাবার খেতে পছন্দ করেন রতন টাটা। তবে যে কোন খাবারই অল্প পরিমাণে খেতে পছন্দ করেন রতন টাটা। একজন শিল্পপতি হিসাবে তিনি নিজের খাদ্য তালিকায় যা রাখেন তা একেবারেই সামান্য। শরীরের দিক দিয়ে তিনি ভীষণভাবে সচেতন তাই অতিরিক্ত তেল ঝাল মসলা দিয়ে খাবার খেতে পছন্দ করেন না তিনি।

আরো পড়ুনঃ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হেরে ইতিহাসের পাতায় ৫ টি লজ্জাজনক রেকর্ড তৈরি করল ভারত

রতন টাটার পছন্দের খাদ্য তালিকায় থাকে টক মিষ্টি মুসুরির ডাল, আখরোট কাস্টার্ড, আকুরি, ধানসাক, চিকেন ফরচা এবং মটন। এছাড়াও তিনি মিষ্টি সুইস, চকলেট এবং কফি খেতে ভীষণ পছন্দ করেন। তবে যে কোন খাবারই সুষম পরিমাণে খেতে পছন্দ করেন এই শিল্পপতি।