কেউ ১০ কেউ ৩৩! জানুন কোন বলিউড তারকার নামে রয়েছে সবচেয়ে বেশি ফ্লপ সিনেমা দেওয়ার রেকর্ড

বলিউড (Bollywood Cinema) ইন্ডাস্ট্রি বা যে কোন ফিল্ম ইন্ডাস্ট্রি খারাপও কত বা ভালো এই ইন্ডাস্ট্রির প্রতি আমাদের আলাদা একটা আকর্ষণ থাকে। ফিল্ম ইন্ডাস্ট্রির (Film Industry) তারকাদের ব্যক্তিগত জীবন অথবা তাদের চাকচিক্যপূর্ণ জীবনের প্রতি আমরা চিরকাল আকর্ষিত হয়ে থাকি। এমতাবস্থায় অনেক মানুষ আছেন যারা ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা তৈরি করার জন্য প্রতিনিয়ত স্ট্রাগল করে চলেছেন।

অনেকেই আছেন যারা মহানগরীতে (Bollywood Cinema) প্রতিনিয়ত লড়াই করে চলেছেন নিজেকে প্রমাণিত করার জন্য। এই হাজার হাজার মানুষের মধ্যে কিছু কিছু মানুষ রয়েছেন যারা কিছুদিনের মধ্যেই হারিয়ে যান আবার কিছু কিছু মানুষ আছেন যারা নিজেকে প্রমাণ করেছেন বা আজও করে চলেছেন। আজ তেমনই কিছু সুপারস্টার এর নাম আপনাদের বলব যারা প্রথমে ভীষণভাবে প্রত্যাখ্যানের সম্মুখীন হলেও পরবর্তীকালে নিজেকে প্রমাণ করেছেন সাবলীল ভাবে।

Cinema Mithun Chakraborty

মিঠুন চক্রবর্তী(Mithun Chakraborty): বাংলার ছেলে মিঠুন যখন ফিল্ম ইন্ডাস্ট্রিতে নিজেকে প্রমাণ করার জন্য এসেছিলেন তখন অনেক সমস্যার সম্মুখীন হতে হয়েছিল তাকে। কাজের সুযোগ পেয়েও ১৯৯৩ সাল থেকে ১৯৯৮ সাল পর্যন্ত লাগাতার ফ্লপ সিনেমা তিনি উপহার দিয়েছিলেন। তবে “ডিস্কো ড্যান্সার” সিনেমা তার জীবন পুরোপুরি বদলে দেয় এবং তিনি হয়ে ওঠেন মহাগুরু।

আরো পড়ুন: ৩ মাসের শিশুর নামও করা যাবে LIC-র এই দুর্দান্ত পলিসি, মিলবে ১.২৫ লক্ষ টাকা গ্যারান্টি রিটার্ন

সানি দেওল (Sunny Deol): টানা ১৯ টি ফ্লপ সিনেমাতে অভিনয় করেও কখনো হেরে যাননি তিনি। পরবর্তীকালে নিজেকে প্রমাণ করেছেন অন্যভাবে এবং আজ সারা বিশ্ব অপেক্ষা করে রয়েছে গদর টু সিনেমার জন্য।

Cinema Akshay Kumar
অক্ষয় কুমার(Akshay Kumar): ক্যারিয়ারের শুরুটা ভালো হলেও ১৯৯৬ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত প্রায় ১৪ টা ফ্লপ সিনেমা তিনি উপহার দিয়েছিলেন। যদিও পরবর্তীকালে নিজেকে কমেডির মোড়কে মুড়ে সকলে সামনে হাজির করে মন জয় করে নিয়েছিলেন অক্ষয়।

অজয় দেবগন(Ajay Devgan): ১৯৯৯ সাল থেকে ২০০২ পর্যন্ত সমালোচকদের থেকে প্রশংসা পেলেও একটানা ১৩ টি সিনেমা ফ্লপ উপহার দিয়েছিলেন একসময় অজয় দেবগন। এখন রোহিত শেট্টির সঙ্গে জুটি বেঁধে একের পর এক দুর্দান্ত সিনেমা উপহার দিচ্ছেন অজয়।

Cinema Amitabh Bachchan

অমিতাভ বচ্চন(Amitabh Bachchan): জঞ্জির সিনেমা সুপারহিট হবার আগে ১৯৬৯ সাল থেকে ১৯৭২ সাল পর্যন্ত একটানা ১১ টি উপহার দিয়েছিলেন অমিতাভ।

কারিনা কাপুর(Kareena Kapoor): ২০০২ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত মোট দশটি ব্যাক টু ব্যাক সিনেমায় অভিনয় করেছিলেন কারিনা কাপুর। পরবর্তী কালে তিনি আস্তে আস্তে নিজেকে পরিণত করেন এবং নিজের জায়গা শক্ত করেন ফিল্ম ইন্ডাস্ট্রিতে।

আরো পড়ুন: মাথাপিছু ডিপোজিটের দিকে এগিয়ে রয়েছে ভারতের কোন রাজ্য? তালিকা প্রকাশ করল RBI

প্রিয়াঙ্কা চোপড়া(Priyanka Chopra): ২০০৪ থেকে ২০০৫ সাল পর্যন্ত মোট নটি ফ্লপ সিনেমায় অভিনয় করেছেন তিনি। তবে পরবর্তীকালে নিজেকে প্রমাণিত করেছেন অসাধারণ অভিনয়ের দ্বারা।

জিতেন্দ্র(Jitendra): সুপারস্টার জিতেন্দ্র একসময় আটটি পরপর ফ্লপ সিনেমায় অভিনয় করেছিলেন, যদিও সেই দুঃসময় তিনি খুব তাড়াতাড়ি কাটিয়ে উঠেছিলেন।